পায়ের মাংসপেশিতে ব্যথা কারণ ও পায়ের মাংসপেশিতে ব্যথা কমানোর ঔষধ

আজকের এই আরটিকেল আপনারা জানতে চলেছেন পায়ের মাংসপেশিতে ব্যথা এবং পায়ের মাংসপেশিতে যদি টান ধরে
পায়ের মাংসপেশিতে ব্যথা
কিংবা অতিরিক্ত ব্যথা হয় সেগুলোর প্রতিকার সম্পর্কে উপায় গুলো। তাহলে নিচে বিস্তারিত দেয়া হলো দেখে নিন আশা করি আপনারা উপকৃত হবেন।

পায়ের মাংসপেশিতে ব্যথা কারণ

এই অংশে আপনারা জানতে চলেছেন পায়ের মাংসপেশিতে ব্যথা হওয়ার কারণ সম্পর্কে। আসলে পায়ের মাংসপেশিতে বিভিন্ন কারণে ব্যথা হতে পারে আপনি যদি প্রচুর পরিমাণে হাঁটাহাঁটি করেন কিংবা খেলাধুলা করেন সে ক্ষেত্রে পায়ের মাংসপেশিতে ব্যাথা হতে পারে তাছাড়া অতিরিক্ত পরিশ্রমের ফলে পায়ের মাংসপেশীতে ব্যথা হতে পারে। এটাই মূলত পায়ের মাংসপেশিতে ব্যথা হওয়ার কারণ।

আর তাছাড়া যদি আপনার পায়ে কোন কিছুতে আঘাত পেয়ে থাকেন সেক্ষেত্রে পায়ের মাংসতে ব্যথা করতে পারে। আপনার যদি পায়ের মাংসপেশিতে ব্যথা করে অবশ্যই আপনি পায়ে গরম পানি দিয়ে ভাপ দিবেন এবং আপনি তেল দিয়ে আলতো করে পায়ের মাংসপেশিতে মালিশ করবেন। দেখবেন আপনার পায়ের মাংসপেশী ব্যথা ভালো হয়ে যাবে।

পায়ের মাংসপেশিতে ব্যথা কমানোর ঔষধ

আমাদের বিভিন্ন কারণে পায়ের মাংসপেশিতে ব্যথা করতে পারে যেমন অতিরিক্ত পরিমাণে দৌড়ঝাঁপ কিংবা লাফালাফি হাঁটাহাঁটি এবং অতিরিক্ত পরিমাণে পরিশ্রম করার ক্ষেত্রে পায়ের মাংসপেশিতে ব্যথা হতে পারে। সে ক্ষেত্রে অনেকের ঘরোয়া চিকিৎসাতে ভালো হয়ে থাকে। যেমন পায়ে ভাপ দিয়ে এবং তেল মালিশ করে কিন্তু অনেকের এভাবে ঘর চিকিৎসালে ভালো হয় না সে ক্ষেত্রে নিজের যে ওষুধগুলো আপনি দেখতে পাবেন সেগুলো আপনি সেবন করলে আপনার পায়ের মাংসপেশীতে ব্যাথা ভালো হয়ে যাবে।
  • Diclowin Plus Tablet. 
  • Fenak Plus 50mg/325mg Tablet. ...
  • ক্যাডিনেক্সট প্লাস ৫০এম জি/৩২৫এম জি ট্যাবলেট
  • Rhumacort 50 Mg/325 Mg Tablet.
  • ইন্টাজেসিক ৫০ এম জি/৩২৫ এম জি ট্যাবলেট
উপরের এই ওষুধগুলো সেবন করলে আপনার পায়ের মাংসপেশিনে ব্যথা ভালো হয়ে যাবে। তবে অবশ্যই আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ গুলো সেবন করবেন।

পায়ের মাংসপেশিতে টান

আপনারা অনেকে জানতে চেয়ে থাকেন পায়ের মাংসপেশীতে টান হলে সেটি সারানোর উপায়। আপনার যদি পায়ের মাংসপেশিতে টান হয় সেক্ষেত্রে আপনি রসুন তেল গরম করে সেই পায়ের মাংসপেশীতে মালিশ করবেন।

এবং হাঁটাচলা কম করবেন লাফালাফি এবং দৌড়াদৌড়ি থেকে বিরত থাকবেন। হোঁচট খাওয়া ব্যথা কিংবা অতিরিক্ত পরিশ্রমের ফলে পায়ের মাংসপেশিতে টান লাগতে পারে সে ক্ষেত্রে উপরের আলোচিত বিষয়বস্তুগুলো অনুকরণ করবেন।

শেষ কথাঃ আপনাদের যাদের পায়ের মাংসপেশিতে ব্যথা আছে এবং ব্যথা কমানোর উপায় এবং ওষুধগুলো সম্পর্কে জানতে চাচ্ছিলেন তারা আজকের এই আর্টিকেলটি পড়লে সকল বিষয়বস্তুগুলো জানতে পারবেন। ইতিমধ্যে এই ওয়েবসাইটে সকল বিষয়বস্তুগুলো আলোচনা করা হয়েছে। এই ধরনের ইনফরমেটিভ পোস্ট গুলো রেগুলার পড়তে আমাদের এই ওয়েবসাইটটি রেগুলার ভিজিট করুন।

Share this post with friends

See next post
No one has commented on this post yet
Click here to comment

Comment according to the rules. Every comment is reviewed.

comment url