মাথা ব্যথা কমানোর উপায় ২০২৪

আজকে এই আর্টিকেলে আপনারা জানতে পারবেন মাথা ব্যথা কমানোর উপায় এবং মাথা ব্যাথা হলে করণীয় সম্পর্কে। আপনারা জানতে চলেছেন মাথাব্যথা কমানোর উপায় সম্পর্কে।
মাথা ব্যথা কমানোর উপায়
মূলত অতিরিক্ত চিন্তা এবং ব্রেনের চাপের ফলে আমাদের মাথাব্যথা হয়। অবশ্যই মাথাব্যথা সারানোর কিছু উপায় আছে সেগুলোর নিচে বিষয়বস্তুগুলো আলোচনা করা হলোঃ

মাথা ব্যথা কমানোর উপায় ও মাথা ব্যথা হলে করণীয়

আমাদের অতিরিক্ত মাথাব্যথা হলে অবশ্যই আমাদের ব্রেনে প্রেশার ফেলা যাবে না। ঠান্ডা জায়গায় থাকতে হবে। এবং মাথা ব্যাথা হলে হাত দিয়ে আলতো করে মালিশ করতে হবে। তাছাড়া আপনার যদি মাথাব্যথা অতিরিক্ত বেড়ে যায় সে ক্ষেত্রে আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ খেতে পারেন।

তবে আমাদের ব্যথার ওষুধ খাওয়া থেকে বিরত থাকা উচিত। সেজন্য সামান্য যদি ব্যথা হয় তাহলে হাতে আলতো করে মালিশ করুন এবং ব্রেনে পেশার কম ছিল তাহলে মাথাব্যথা থেকে রক্ষা পেতে পারেন।

মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম

আপনারা অনেকে মাথাব্যথার ওষুধ সম্পর্কে জানতে চেয়ে থাকেন এই অংশে আমি আপনাদের সাথে মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম শেয়ার করব যে ঔষধ গুলো আপনারা সেবন করলে আপনাদের মাথাব্যথা থেকে রক্ষা পাবেন এবং খুব দ্রুত ওষুধগুলো কাজে দিবে।
  1. Migratol (মাইগ্রেটল)
  2. pizo-a 1.5 (পিজো – এ)
  3. Paracetamol (প্যারাসিটামল)
  4. .Napa extra (নাপা এক্সট্রা)
  5. Tolfem (টলফেম)
  6. Anilic (এনিলিক)
  7. Namitol (নেমিটল)
  8. Ibuprofen (আইবুপ্রোফেন)
  9. Tufnil টাফনিল
  10. Arain (এ্যারেইন)
এই ওষুধগুলো হচ্ছে মাথা ব্যথা কমানোর ওষুধ আপনারা অবশ্যই এই ওষুধগুলো ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করবেন। এবং এই ওষুধগুলোর কেনার সময় এই ওষুধগুলোর ওপরে তার বিস্তারিত গুণাবলী এবং নিয়মাবলী গুলো দেখে সেবন করবেন।

মাথা যন্ত্রণা কমানোর ঘরোয়া উপায়

এই অংশে আমি আপনাদের সাথে শেয়ার করব মাথা যন্ত্রণা কমানোর ঘরোয়া উপায় সম্পর্কে আমরা অনেকেই ওষুধ সেবন করে থাকি মাথাব্যথা হলে কিংবা ডাক্তারের কাছে যেয়ে থাকি কিন্তু আমরা অনেকেই জানতে চাই যে কিভাবে মাথা যন্ত্রণা কমানোর ঘরোয়া উপায় এ করা যায় তাহলে চলুন নিচে দেওয়া হলো দেখে নিন।

আপনার যদি অতিরিক্ত মাথা ব্যাথা করে সে ক্ষেত্রে আপনি কড়া করে লিকার চা বানিয়ে খেতে পারেন। এবং যদি অস্বাভাবিক ব্যথা হয় তাহলে আপনি অবশ্যই রসুন তেল গরম করে মাথা দিয়ে মালিশ করতে পারেন। এবং যদি আপনি আলতো আলতো করে মালিশ করেন এবং দুই হাতে তালু দিয়ে প্রেস করেন মাথা এর ফলে মাথার ব্যথা কমবে। এগুলোর মূলত ঘরোয়া উপায় মাথা ব্যথা কমানোর। এবং আপনার যখন মাথা ব্যথা করবে আপনি নিজেকে একটু ঠান্ডা কৃত স্থানে রাখবেন। এবং মাথাতে প্রেসার কম ফেলবেন। নিউজ পেপার পড়া কিংবা কোন বই পড়া ফোন দেখা থেকে বিরত থাকবেন।

বিশেষ অনুরোধঃ এবং আপনার এই সকল ঘরোয়া উপায় গুলো অবলম্বন করে এবং অনুকরণ করার পরেও যদি মাথাব্যথা ঠিক মতন না কমে এবং বেড়েই যায় সে ক্ষেত্রে আপনি অবশ্যই ডাক্তারের সাথে যোগাযোগ করবেন এবং ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করা আপনার জন্য অনিবার্য।

শেষ কথাঃ আজকের এই আর্টিকেলে মাথাব্যথা সম্পর্কে বিস্তারিত অনেক কিছু আলোচনা করা হয়েছে। আপনারা এই আর্টিকেলটিকে ভালো করে পড়লে মাথাব্যথা সম্পর্কে সকল বিষয়বস্তুগুলো জানতে পারবেন। এবং এই ধরনের আর্টিকেল যদি আপনি প্রতিনিয়ত দেখতে চান কিংবা পরতে চান তাহলে আজকের আমাদের এই ওয়েবসাইট ফ্লাশ নিউজ এই ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

Share this post with friends

See next post See next post
No one has commented on this post yet
Click here to comment

Comment according to the rules. Every comment is reviewed.

comment url